শিরোনাম : সিয়াম সাধনার নানা প্রস্তুতি ।। কাল থেকে শুরু পবিত্র রমজান সব মূর্তি অপসারণ দাবি! ।। গ্রিক দেবীকে অন্য কোথাও স্থান দেয়া যাবে না : হেফাজত চট্টগ্রামে সাত লাখ প্রি-পেইড মিটার লাগানোর নির্দেশ ।। চারটি প্রি-পেমেন্ট মিটারিং ভেন্ডিং স্টেশন উদ্বোধন করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী ।। বিদ্যুৎতের ক্রাইসিস যাচ্ছে তবে পরিস্থিতি ভালোর পথে ভাস্কর্য সরানো নিয়ে প্রতিবাদ পুলিশের লাঠি টিয়ার গ্যাস লেকে পানি স্বল্পতা ।। কাপ্তাইয়ে পাঁচ জেনারেটরের মধ্যে উৎপাদনে আছে একটি Stop button Start button

 

  ফেইসবুকে ভক্ত হোন টুইটারে ভক্ত হোন গুগল প্লাস এ ভক্ত হোন। সাহায্য বিজ্ঞাপন শুল্ক পাঠক প্রতিক্রিয়া রেজিস্ট্রেশন

 

২০ মে শনিবার ২০১৭ খ্রিঃ ৬ জ্যৈষ্ঠ ১৪২৪ সাল ২৩ শাবান ১৪৩৮ হিজরি
চট্রগ্রাম
আজকের দিনের তাপমাএা সংরক্ষিত নেই।

আজকে অনলাইন জরিপের জন্য কোন প্রশ্ন সংরক্ষিত নেই।
প্রথম পাতা   বিস্তারিত  

আওয়ামী লীগের বর্ধিত সভা আজ ।। চট্টগ্রাম থেকে গেছেন ২১ নেতা

শুকলাল দাশ ।।

আওয়ামী লীগের বর্ধিত সভা আজ। প্রথমবারের মতো বর্ধিত সভায় চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বাইরে সম্পাদকমণ্ডলীর ৫ জন করে সদস্য অংশ নিচ্ছেন। সভায় যোগ দিতে গতকাল শুক্রবার রাতে ঢাকায় পৌঁছেছেন মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক, উপ-প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদক, উপ-দপ্তর সম্পাদক এবং তথ্য ও গবেষণা সম্পাদকগণ।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ মহানগর থেকে ৭ জন, উত্তর জেলা থেকে ৭ জন এবং দক্ষিণ জেলা থেকে ৭ জন, মোট ২১ জন নেতা চট্টগ্রাম থেকে আজকের বর্ধিত সভায় যোগ দিচ্ছেন। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে বর্ধিত সভা শুরু হবে। সারা দেশের মহানগর ও জেলা কমিটি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ জন করে প্রতিনিধি বর্ধিত সভায় যোগ দিচ্ছেন।

বর্ধিত সভার মধ্য দিয়ে আওয়ামী লীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু করব আমরা।

কাদের বলেন, আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান শুরু হতে যাচ্ছে। সদস্যপদ নবায়ন ও সদস্য সংগ্রহের ক্ষেত্রে সব ধরনের নিয়ম-নীতি মেনে চলতে হবে। এর মাধ্যমে আওয়ামী লীগকে পরগাছামুক্ত করা হবে। সবাইকে সজাগ থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অনুপ্রবেশকারীদের ঠেকাতে হবে বলেও জানান তিনি।

গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা গতকাল বিকালে সড়কপথে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীও ঢাকায় পৌঁছেছেন।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক আজাদীকে জানান, আমাদের সাথে সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ চৌধুরী শমসের, উপ-দপ্তর সম্পাদক জহরলাল হাজারী এবং তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর রয়েছেন।

তিনি বলেন, প্রথমবারের মতো আওয়ামী লীগ এবারের বর্ধিত সভায় সভাপতি ও সাধারণ সম্পাদকের বাইরে ৫ জন সম্পাদকমণ্ডলীর সদস্যকে অন্তর্ভুক্ত করেছে। রোববার সকালে ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণ কর্মশালাও রয়েছে।

উত্তর জেলা থেকে সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসীম উদ্দিন শাহ, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, তথ্য ও গবেষণা সম্পাদক ইঞ্জিনিয়ার মো. হারুণ, উপ-প্রচার সম্পাদক মুজিবুল হক, উপ-দপ্তর সম্পাদক আল উদ্দিন সাবেরী বর্ধিত সভায় যোগ দিতে ঢাকায় গেছেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, বর্ধিত সভায় যোগ দিতে আমাদের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবসার চৌধুরী, দপ্তর সম্পাদক আবু জাফর চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক মো. ফারুক, উপ-প্রচার সম্পাদক মৌলভী নুরুল আবসার, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া ঢাকায় এসেছেন। আমরা একসাথে শনিবার (আজ) বর্ধিত সভায় অংশগ্রহণ করব।

জানা গেছে, এবারের বর্ধিত সভায় দলের নতুন সদস্য সংগ্রহসহ আগামী নির্বাচনে নিজ নিজ এলাকায় দলের প্রার্থীকে বিজয় করার জন্য সকল ধরনের নির্দেশনা দেয়া হবে।

এদিকে গতকাল ওই আলোচনা সভায় বিএনপির সমঝোতার সম্ভাবনা নাকচ করে দিয়ে কাদের বলেন, বিএনপির মহাসচিব বলছেন সমঝোতা করার জন্য। সমঝোতার দরজা তো আপনারা বন্ধ করে দিয়েছেন। ৫ জানুয়ারির নির্বাচনের পরে বোমা মেরে মানুষ হত্যা করে। সর্বশেষ শোকাহত মা খালেদা জিয়াকে দেখতে গিয়ে প্রধানমন্ত্রীকে অপমান করে ফিরিয়ে দিয়েছেন। এরপর আপনারা কীভাবে সমঝোতার আশা করেন।

বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ দিয়ে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ক্ষমতার উৎস এদেশের জনগণ। নালিশ করতে হলে দেশের জনগণের কাছে করুন। বিদেশিদের কাছে নালিশ করে দেশের ১৬ কোটি মানুষের মর্যাদা ক্ষুণ্ন করবেন না।

পাঠকের মন্তব্য [০]   |    [১৭৭৬] বার পঠিত

মন্তব্য প্রদানের জন্য( সাইনইন) করুন । নতুন ইউজার হলে (নিবন্ধন ) করুন ।