শিরোনাম : বসবাসের অযোগ্য হয়ে পড়ছে চট্টগ্রাম নগরী ।। ভূক্তভোগীদের অভিমত বর্ষণের পর ভাঙা সড়কে দুর্ভোগ ।। ইট সুড়কি দিয়ে মেরামত পরিদর্শনে মেয়র বাকলিয়ায় জনতা ও পুলিশের হাতে ৪ ছিনতাইকারী আটক কাল নাগাদ বৃষ্টি কমার আভাস একাদশে ভর্তি ।। শেষ ধাপে আবেদনের সময় শেষ হচ্ছে কাল Stop button Start button

 

  ফেইসবুকে ভক্ত হোন টুইটারে ভক্ত হোন গুগল প্লাস এ ভক্ত হোন। সাহায্য বিজ্ঞাপন শুল্ক পাঠক প্রতিক্রিয়া রেজিস্ট্রেশন

 

১৩ ডিসেম্বর মঙ্গলবার ২০১৬ খ্রিঃ ২৯ অগ্রহায়ণ ১৪২৩ সাল ১২ রবিউল আওয়াল ১৪৩৮ হিজরি
চট্রগ্রাম
তাপমাত্রা : ২৬ সে. | আর্দ্রতা : ৮২%

আজকে অনলাইন জরিপের জন্য কোন প্রশ্ন সংরক্ষিত নেই।
অন্যান্য পাতা   বিস্তারিত  

হোটেল আগ্রাবাদে পাটপণ্য প্রদর্শনী ও মেলার উদ্বোধন

ভোক্তা সাধারণের মধ্যে পরিবেশবান্ধব পাটজাত পণ্যের ব্যবহার ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল সোমবার আগ্রাবাদ হোটেল মিলনায়তনে ১২ ও ১৩ ডিসেম্বর দুই দিনব্যাপী পাটপণ্য মেলার আয়োজন করা হয়। কেয়ার বাংলাদেশ ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে মেলার প্রথম দিনের আয়োজনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উইমেন চেম্বার সভাপতি কামরুন মালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ফাইট ফর উইমেন রাইটসের সভা প্রধান এডভোকেট রেহানা বেগম রানু। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন কেয়ার বাংলাদেশের কর্মকর্তা আরশাদ সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন শেখর ভট্টাচার্য।

মেলায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকারের জাতীয় শিল্পনীতিতে পাটপণ্যকে অগ্রাধিকারপ্রাপ্ত খাত হিসেবে চিহ্নিত করা হয়েছে। বর্তমান সময়ে পরিবেশ সচেতন ভোক্তাগোষ্ঠীর কাছে পাট ও পাটজাত পণ্যের চাহিদা বাড়ছে। আন্তর্জাতিক বাজারে রপ্তানিকারক দেশগুলোর মধ্যেও ব্যাপক প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে। কেয়ার বাংলাদেশ সামগ্রিক উন্নয়ন লক্ষ্যের অংশ হিসেবে পাটজাত পণ্যের বৈচিত্র্যময় ব্যবহার ও বাজার সম্প্রসারণের মাধ্যমে টেকসই উন্নয়ন ত্বরান্বিতকরণে একটি প্রকল্প পরিচালনা করছে।

প্রকল্পের উদ্দেশ্য হলো, বাংলাদেশের উত্তর-পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের দারিদ্র্য হ্রাস এবং সবুজ অর্থনীতি সমৃদ্ধকরণ এবং বিশ্ববাজারে পাটজাত পণ্যের ঐতিহ্য পুনরুদ্ধার। প্রেস বিজ্ঞপ্তি।

পাঠকের মন্তব্য [০]   |    [১৯২] বার পঠিত

মন্তব্য প্রদানের জন্য( সাইনইন) করুন । নতুন ইউজার হলে (নিবন্ধন ) করুন ।